চট্টগ্রাম বিভাগ জোন - Chittagong zone

  • Home
  • চট্টগ্রাম বিভাগ জোন - Chittagong zone

চট্টগ্রাম বিভাগ জোন - Chittagong zone বাংলাদেশের বাণিজ্যিক রাজধানী ও দ্বিতীয় বৃহত্তম শহর
(1)

29/06/2024

আজ কালুরঘাটে ফেরিতে জন প্রতি ৫ টাকা করে নিচ্ছে কিন্তু কেন?

দেশের আট বিভাগেই অতি ভারী বৃষ্টির আভাস।সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টি হয়েছে। এর ফলে দেশের ৮ বিভ...
29/06/2024

দেশের আট বিভাগেই অতি ভারী বৃষ্টির আভাস।

সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টি হয়েছে। এর ফলে দেশের ৮ বিভাগেই শনিবার (২৯ জুন) থেকে রোববার (৩০ জুন) পর্যন্ত মাঝারি থেকে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এ অবস্থায় চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্কসংকেত দেখাতে বলা হয়েছে।

শুক্রবার (২৮ জুন) রাতে দেওয়া এক আবহাওয়া বার্তায় বলা হয়, পরবর্তী ২৪ ঘণ্টায় রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম, বরিশাল ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়; ঢাকা, রাজশাহী ও খুলনা বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ভারী বর্ষণ হতে পারে।

এ সময় দিনের তাপমাত্রা (১ থেকে ২) ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

এ ছাড়া রোববার (৩০ জুন) রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ভারী বর্ষণ হতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

সকালের মধ্যে ১১ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়, হুঁশিয়ারি সংকেত

টানা ৮ দিন অতি ভারী বর্ষণের আভাস, ৩ নম্বর সংকেত

রাত ১টার মধ্যে যে ৯ অঞ্চলে তীব্র ঝড়

দুপুরের মধ্যে যে ১০ জেলায় তীব্র ঝড়-বৃষ্ট

গাড়ি  চলাচলের কালুর ঘাট ব্রিজ আরও ৩০ দিন সময়  লাগতে পারে।
28/06/2024

গাড়ি চলাচলের কালুর ঘাট ব্রিজ আরও ৩০ দিন সময় লাগতে পারে।

28/06/2024

🌉⛩️কালুরঘাট সেতু নির্মানে দক্ষিণ কোরিয়ার এক্সিম ব্যাংকের সঙ্গে ৮২ কোটি টাকা ঋনের চুক্তি সই।⛩️🌉

এক মাস পর গাড়ি চলবে কালুরঘাট সেতুতে..কর্ণফুলী নদীর ওপর নির্মিত কালুরঘাট সেতু দিয়ে চট্টগ্রামের বোয়ালখালী এবং পটিয়া ও রাঙ্...
26/06/2024

এক মাস পর গাড়ি চলবে কালুরঘাট সেতুতে..

কর্ণফুলী নদীর ওপর নির্মিত কালুরঘাট সেতু দিয়ে চট্টগ্রামের বোয়ালখালী এবং পটিয়া ও রাঙ্গুনিয়ার প্রায় প্রতিদিন ২৫ থেকে ৩০ হাজার মানুষ চট্টগ্রাম নগরে আসা-যাওয়া করতেন। এ সেতু সংস্কার কাজের জন্য বন্ধ করে দিয়ে ফেরি ও নৌকা চলাচল শুরু করে। এতে প্রতিনিয়তই ঘটছে ছোট বড় দুর্ঘটনা। দুর্ভোগ পোহাতে হচ্ছে এ অঞ্চলের মানুষদের।

নির্দিষ্ট সময়ের মধ্যে সংস্কার কাজ শেষ করে গাড়ি ও পথচারী পারাপারের জন্য উম্মুক্ত করে দেওয়ার কথা থাকলেও নানা অজুহাতে এখনো কালুরঘাট সেতুর সংস্কারকাজ এখনো শেষ করতে পারেনি ঠিকাদারি প্রতিষ্ঠান। এতে নদীর দুই পাড়ের বাসিন্দাদের যাতায়াত ভোগান্তি বাড়ছেই। তবে, ঈদুল আজহার আগে পথচারী পারাপারের জন্য আলাদাভাবে করা হাঁটার পথ খুলে দেওয়ায় কিছুটা স্বস্তি মিলেছে তাদের।

এদিকে, সেতুটিতে যান চলাচলের জন্য উপযোগী করতে অন্তত আরও এক মাসের সময় প্রয়োজন বলে জানিয়েছেন সংশ্লিষ্ট প্রকৌশলীরা।

তারা জানান, সেতুর পিচঢালার কাজ (কার্পেটিং) এখনো ২৫ শতাংশ বাকি রয়েছে। এ ছাড়া ভারী যানবাহন চলাচল বন্ধে সেতুর দুই প্রান্তে উচ্চতা প্রতিবন্ধকতা বসানো হবে। এই কাজ করতে সময় লাগবে।

চট্টগ্রামের কর্ণফুলী নদীর ওপর ১৯৩১ সালে নির্মিত হয় কালুরঘাট রেলসেতু। ১৯৬২ সালে যান চলাচল শুরু হয়। এর আগে দুবার সংস্কার করা হয়েছিল। কালুরঘাট রেলসেতুর বয়স এখন ৯৩ বছর। ঢাকা-চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত ট্রেন চলাচলের জন্য সেতুতে বড় ধরনের সংস্কারকাজের উদ্যোগ নেয় রেলওয়ের পূর্বাঞ্চল। কাজ শুরু হয় গত বছরের ১ আগস্ট থেকে। এ জন্য ঠিকাদারি প্রতিষ্ঠান ম্যাক্স ইনফ্রাস্ট্রাকচার লিমিটেডের সঙ্গে ৪৩ কোটি টাকার চুক্তি করে রেল। চুক্তি অনুযায়ী চলতি বছরের মার্চে কাজ শেষ হওয়ার কথা ছিল।

সেতুর পিচঢালার কাজ (কার্পেটিং) এখনো ২৫ শতাংশ বাকি রয়েছে। এ ছাড়া ভারী যানবাহন চলাচল বন্ধে সেতুর দুই প্রান্তে উচ্চতা প্রতিবন্ধকতা বসানো হবে। এই কাজ করতে সময় লাগবে।

সংস্কার কাজ শুরুর দিন থেকে পাশে যাতায়াতের বিকল্প হিসেবে ফেরি চালু করা হয়। সড়ক ও জনপথ (সওজ) বিভাগের উদ্যোগে ফেরি চালু হয়। তবে শুরুর দিনই জোয়ারের পানিতে বেইলি সেতু ডুবে যায়। সাময়িকভাবে বন্ধ ছিল ফেরিও। শুরু থেকে ফেরি পারাপারে যে ভোগান্তি তা আর পুরোপুরি দূর হয়নি। এমনকি দুটি দুর্ঘটনায় দুজনের মৃত্যু হয়েছে। এছাড়া ফেরি পারাপারের সময় দুর্ঘটনায় আহত হয়েছেন অনেকেই।

রেলওয়ে ও ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রকৌশলীরা বলছেন, রেলওয়ের পক্ষ থেকে সময়মতো সংস্কারকাজের বিল পরিশোধ করা হচ্ছে না। এ কারণে কাজের গতি কমিয়ে দিয়েছে ঠিকাদারি প্রতিষ্ঠান। এ ছাড়া দেশের বাইরে থেকে নির্মাণ উপকরণসামগ্রী আনার ক্ষেত্রেও সময় বেশি লেগেছে।

নাম প্রকাশ না করার শর্তে রেলওয়ের এক সেতু প্রকৌশলী বলেন, কালুরঘাট সেতুর পিচঢালার কাজ হয়েছে ৭৫ শতাংশ। আগামী সপ্তাহে বাকি কাজ শুরু হবে। তা শেষ করতে ১৫ দিন সময় লাগবে। এরপর তা যান চলাচলের উপযোগী হয়েছে কি না, তা পরীক্ষা-নিরীক্ষা করবে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) পরামর্শক দল। এরপর পরীক্ষা-নিরীক্ষার পর যান চলাচলের জন্য খুলে দেওয়া হবে। এসব প্রক্রিয়া সম্পন্ন করতে অন্তত আরও এক মাস সময় লাগবে

বগুড়া জেলা কারাগার থেকে ফাঁসির দণ্ডপ্রাপ্ত চার আসামি পালিয়েছে। গতকাল মঙ্গলবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে।  বগুড়া জেলা অতিরিক...
26/06/2024

বগুড়া জেলা কারাগার থেকে ফাঁসির দণ্ডপ্রাপ্ত চার আসামি পালিয়েছে। গতকাল মঙ্গলবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে।

বগুড়া জেলা অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোতাহার হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মঙ্গলবার দিবাগত রাত তিনটার পরে সেলের গ্রিল বাঁকা করে ওই চার আসামি পালিয়ে যান। তাঁদেরকে পরে বগুড়ার চাষীবাজার থেকে আবারও গ্রেপ্তার করা হয়েছে।

পবিত্র হজ পালন শেষে ইতোমধ্যে দেশে ফিরেছেন ১৯ হাজার ৪৩৯ হাজি। হজ পালন করতে গিয়ে এখন পর্যন্ত ৪৮ জন বাংলাদেশি হজযাত্রীর মৃত...
26/06/2024

পবিত্র হজ পালন শেষে ইতোমধ্যে দেশে ফিরেছেন ১৯ হাজার ৪৩৯ হাজি। হজ পালন করতে গিয়ে এখন পর্যন্ত ৪৮ জন বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু হয়েছে।

কালুরঘাট ফেরিঘাটে গতকাল বিকেলে দুর্ঘটনায় নিখোঁজ যাত্রী আশরাফ উদ্দিন কাজল এর মরদেহ উদ্ধার করেছে। ইন্নালিল্লাহি ওয়া ইন্না...
23/06/2024

কালুরঘাট ফেরিঘাটে গতকাল বিকেলে দুর্ঘটনায় নিখোঁজ যাত্রী আশরাফ উদ্দিন কাজল এর মরদেহ উদ্ধার করেছে।

ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন

আমরা গভীর ভাবে শোকাহত।

23/06/2024

কালুরঘাটে ফেরি-ইঞ্জিন বোট সংঘর্ষ, ফেরির নিচে তলিয়ে গেছে ৩ জন, ১ জন উদ্ধার , নিখোঁজ ২ জন, এখনো ডুবুরি দল উদ্ধার কাজে চালিয়ে যাচ্ছে।

22/06/2024

আবারো দুর্ঘটনা চট্টগ্রাম কালুরঘাটে
ফেরি-ইঞ্জিন বোট সংঘর্ষ, নদীতে জোয়ারে পানি বৃদ্ধির কারনে ফেরির নিচে তলিয়ে গেছে ৩ জন, ১ জন উদ্ধার , এখনো নিখোঁজ ২ জন।নদীর পানি কিভাবে উত্তাল। দেখুন.....

22/06/2024

কালুরঘাটে ফেরি-ইঞ্জিন বোট সংঘর্ষ, ফেরির নিচে তলিয়ে গেছে ৩ জন, ১ জন উদ্ধার , এখনো নিখোঁজ ২ জন 😢🤲

22/06/2024

🐉চট্টগ্রামবাসি সাবধান🪱রাসেল বাইপারের আগমন
সবাইকে সর্তক থাকার অনুরোধ রইল।
🪱🐉

19/06/2024

কর্নফুলি নদীতে কিভাবে পানি বৃদ্ধি পাচ্ছে দেখতে থাকুন...

18/06/2024

আলহামদুলিল্লাহ রহমতের বৃষ্টি শুরু হয়েছে চট্টগ্রামে একটু স্বস্তির নিঃশ্বাস ফেলবে

15/06/2024

প্রচুর গরু আছে হাট-বাজারে.. কিন্তু বেচাকেনা কম
আরও হাটে হাটে গরু আসছে।

14/06/2024

বেপারীরা ছাড়ছে না গরু,
দাম বেশি পাওয়ার আশায়।

🐂🐂🐂🐂 কোরবানির পশু বাজারে শুরু হয়ে গেল... চলছে ক্রেতা ও বিক্রেতার  লড়াই🐂🐐🐐🐂
14/06/2024

🐂🐂🐂🐂
কোরবানির পশু বাজারে শুরু হয়ে গেল... চলছে ক্রেতা ও বিক্রেতার লড়াই
🐂🐐🐐🐂

13/06/2024

🐂🐂🐂🐂
চট্টগ্রামে কোরবানির বাজার জমে উঠেছে। শুরু হলো ক্রেতা ও বিক্রেতার লড়াই
🐂🐐🐐🐂

12/06/2024

🐂🐂আপনার কোরবানি জন্য যে গরুটি কবুল(ক্রয়) হয়েছে....🐂🐂🐐
দাম সহ..
তা কমেন্টে ছবি/ভিডিও দিন।

11/06/2024

🐂🐐🐂🐐🐂
আপনার এলাকায় বা হাটে গরুর দাম কেমন?
🐂🐐🐂🐐🐂

অনেক ভোগান্তির পরও দুঃখ দুর্দাশা মাঝে অবশেষে বোয়ালখালীতে যানবাহন চলাচল জন্য  কালুরঘাট ব্রিজের কাজ প্রায়  শেষেরদিকে.........
09/06/2024

অনেক ভোগান্তির পরও দুঃখ দুর্দাশা মাঝে অবশেষে বোয়ালখালীতে যানবাহন চলাচল জন্য কালুরঘাট ব্রিজের কাজ প্রায় শেষেরদিকে......যান চলাচল করার অপেক্ষা মাত্র...

07/06/2024

🐐🐂চট্টগ্রামে কোথায় কোথায়
🐂গরুর হাট বসে,
দয়াকরে সবাইকে জানিয়ে দেন।🐂🐐

কুরবানী হত্যা করে গরু কুরবানী করছেন না তো?""একটি ছোট্ট ভুল এবং বাতিল হয়ে যাওয়া কুরবানী।""সকল কুরবানী দাতাদের জন্য অত্যন্...
07/06/2024

কুরবানী

হত্যা করে গরু কুরবানী করছেন না তো?
""একটি ছোট্ট ভুল এবং বাতিল হয়ে যাওয়া কুরবানী।""
সকল কুরবানী দাতাদের জন্য অত্যন্ত জরুরী একটি বিষয়।
১০-১৫ মিনিট সময় বাঁচাতে গিয়ে আমাদের করা, ছোট্ট একটি ভুলের কারনে সম্পূর্নরুপে বাতিল হয়ে যেতে পারে আমাদের অত্যন্ত যত্নের সাথে আদায়কৃত আল্লাহর মহান হুকুম কুরবানী।
★পশু জবেহ সম্পন্ন হবার পর, একটি ছোট তীক্ষ্ণ ছুড়ি দ্বারা জবেহের স্থানে খোঁচা দেয়ার একটা সিস্টেমের সাথে আমরা কমবেশি প্রায় সবাই পরিচিত, আমাদের অনেকেরই ধারনা এই কাজটার মাধ্যমে পশু দ্রুত মারা যায় এবং কষ্ট কম পায়।
এই ছোট্ট একটা ভুলই আমাদের কুরবানী বরবাদ করে দেবার জন্য যথেষ্ট।
★পশু জবেহ সহীহ হবার শর্ত হলো:-
পশুর অন্তত মূল তিনটি রগ কেটে দেয়া। আর মূল তিনটি রগ কেটে দিলে, রক্তক্ষরনের স্বাভাবিক ফলস্বরুপ পশুটি খুব দ্রুত মারা যায়।
★আমরা একটু অতিরিক্ত তাড়াহুড়ো করতে গিয়ে, পশুটার মেরুদন্ডের ভেতর তীক্ষ্ণ ছুড়ি ঢুকিয়ে "মেরুরজ্জু বা স্পাইনাল কর্ড" বিচ্ছিন্ন করে দ্রুত মেরে ফেলার চেষ্টা করি। স্পাইনাল কর্ড বিচ্ছিন্ন হয়ে গেলে পশুর মস্তিষ্ক, দেহ থেকে বিচ্ছিন্ন হয়ে যায় আর এর ফলে পশুটি হার্ট এটাক করে এবং মারা যায়।
অনেক সময় এভাবে দ্রুত পশুটিকে শান্ত করতে গিয়ে, কুরবানীর উদ্দেশ্য ব্যাহত হয় এবং পশুটি জবেহ না হয়ে, হত্যা হিসেবে পরিগনিত হয়।
★চিকিৎসা বিজ্ঞানের দৃষ্টিতেও এই পন্থা অত্যন্ত গর্হিত এবং বিপদজনক। স্পাইনাল কর্ড কেঁটে গেলে পশুর দেহের মাংশপেশিতেই রক্ত জমাট বেঁধে যায় এবং ফলশ্রুতিতে গোশত দূষিত হয়ে পরে। এই গোশত ভক্ষনে অন্তত ১৮ প্রকার জটিল রোগ সৃষ্টি হতে পারে। যেমন ক্যান্সার।
এতএব,
কুরবানী দাতা সকলের কাছে বিনীত অনুরোধ থাকবে, ১০-১৫ মিনিট সময় বাঁচাতে গিয়ে, দয়া করে আপনার কুরবানী কে বরবাদ হয়ে যাবার সুযোগ দিবেন না।

05/06/2024

🐐🐂চট্টগ্রামে কোথায় কোথায় গরুর হাট বসে, দয়াকরে সবাইকে জানিয়ে দেন।🐂

30/05/2024

সুপ্রভাত। চট্টগ্রাম কালুরঘাট সেতু কর্নফুলী নদীর চারদিকে নিস্তব্ধতা ঢেউয়ের নিমর্ল হিমেল হাওয়া বয়ে যাচ্ছে।নেই কোন মানুষ, ফেরি ও বন্ধ,এক অসাধারণ দৃশ্য।
ভিডিও ধারণ হলো ভোর ৫.১৫ সময়।

29/05/2024

চট্টগ্রামে বৃষ্টির পর
বাড়ছে তাপমাত্রা...

26/05/2024

ঘুর্নিঝড় রেমাল প্রভাবে অতিরিক্ত জোয়ার কারনে কালুরঘাট ফেরিঘাট যান চলাচল বন্ধ। মানুষের কষ্টের কোন শেষ নেই।

25/05/2024

চট্টগ্রামে
কোথায় কোথায় বৃষ্টি হচ্ছে জানান।
(ছবি ও ভিডিও দেন)

শক্তিশালী ঘুর্নিঝড় রেমাল ধেয়ে আসছে...বাংলাদেশে।সবাইকে সর্তকভাবে  নিরাপদে অবস্থান করতে বলা হয়েছে।আল্লাহ সবাইকে হেফাজতে রা...
25/05/2024

শক্তিশালী ঘুর্নিঝড় রেমাল ধেয়ে আসছে...বাংলাদেশে।সবাইকে সর্তকভাবে নিরাপদে অবস্থান করতে বলা হয়েছে।আল্লাহ সবাইকে হেফাজতে রাখুক।আমিন।

দুপুরে ঘূর্ণিঝড়ে রূপ নেবে গভীর নিম্নচাপবঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপটি গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। আজ শনিবার দুপুরের মধ্যে ...
25/05/2024

দুপুরে ঘূর্ণিঝড়ে রূপ নেবে গভীর নিম্নচাপ
বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপটি গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। আজ শনিবার দুপুরের মধ্যে সেটি ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

মধ্যরাতে আবহাওয়ার বিশেষ বুলেটিনে এই তথ্য জানায় আবহাওয়া অধিদপ্তর।

বলা হয়, এটি শুক্রবার মধ্যরাতে চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৬৯৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৬৩০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে, মোংলা সমুদ্র বন্দর থেকে ৬৬৫ কিলোমিটার দক্ষিণে এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ৬২৫ কিলোমিটার দক্ষিণে অবস্থান করছিল। এটি আরও উত্তরপূর্ব দিকে অগ্রসর ও ঘনীভূত হতে পারে।

আবহাওয়া দপ্তরের তথ্যমতে, গভীর নিম্নচাপ কেন্দ্রের ৪৮ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ রয়েছে ঘণ্টায় ৫০ কিলোমিটার যা দমকা অথবা ঝড়ো হাওয়ার আকারে ৬০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। গভীর নিম্নচাপ কেন্দ্রের নিকটবর্তী এলাকায় সাগর উত্তাল রয়েছে।

নিম্নচাপটি বাংলাদেশ থেকে যত কিলোমিটার দূরে
এই কারণে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরগুলোকে ১ নম্বর দূরবর্তী সতর্কসংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। সেই সঙ্গে তাদের গভীর সাগরে বিচরণ না করার পরামর্শ দেওয়া হয়েছে।

আবহাওয়া অধিদপ্তর বলছে- এই গভীর নিম্নচাপ শনিবার (২৫ মে) দুপুরের মধ্যে ঘূর্ণিঝড় রেমালে পরিণত হবে। যেটি প্রবল ঘূর্ণিঝড় হিসেবে বাংলাদেশের খুলনা ও বরিশাল উপকূল অতিক্রম করবে। পরদিন রোববার দুপুরের পর এটি উপকূল অতিক্রম করতে পারে। ঘূর্ণিঝড়ের কেন্দ্রভাগ পটুয়াখালীর খেপুপাড়া দিয়ে স্থলভাগে প্রবেশ করবে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ হাফিজুর রহমান বলেন, শনিবার বিকেলের পর থেকেই উপকূলে বৃষ্টিপাত শুরু হবে। মধ্যরাতের পর টানা বৃষ্টিপাতের প্রবণতা বাড়বে।

ঘূর্ণিঝড়ের সময় জলোচ্ছ্বাসের আশঙ্কা কতটুকু-এমন প্রশ্নের জবাবে আবহাওয়া অধিদপ্তরের পরিচালক আজিজুর রহমান বলেন, ঘূর্ণিঝড় আঘাত হানার সম্ভাব্য সময় রোববার সন্ধ্যা ছয়টার দিকে। এ সময় ভাটা চলবে। তাই এ সময় আঘাত হানলে জলোচ্ছ্বাসের আশঙ্কা কম। তবে রাত ১২টা বা এর পরে আঘাত হানলে জলোচ্ছ্বাসের আশঙ্কা আছে।

ঘূর্ণিঝড় ‘রেমাল’ শঙ্কায় পাউবোর সবার ছুটি বাতিল
এদিকে ঘূর্ণিঝড় মোকাবিলায় ইতোমধ্যে প্রস্তুতি নেওয়ার কথা জানিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের সচিব মো. কামরুল হাসান গণমাধ্যমকে বলেন, প্রস্তুতি ইতোমধ্যে শুরু হয়ে গেছে। আজ (শনিবার) পরিস্থিতি মোকাবিলায় সভা করবে মন্ত্রণালয়

Address


Telephone

+8801812074353

Website

Alerts

Be the first to know and let us send you an email when চট্টগ্রাম বিভাগ জোন - Chittagong zone posts news and promotions. Your email address will not be used for any other purpose, and you can unsubscribe at any time.

Contact The Business

Send a message to চট্টগ্রাম বিভাগ জোন - Chittagong zone:

Videos

Shortcuts

  • Address
  • Telephone
  • Alerts
  • Contact The Business
  • Videos
  • Claim ownership or report listing
  • Want your business to be the top-listed Travel Agency?

Share