চলো যাই হারিয়ে CGH

চলো যাই হারিয়ে CGH স্বল্প খরচে উন্নত সেবায় আমরা সব সময় প্

কচুরি পানা লোকেশনঃ কালিয়াকৈর
06/04/2022

কচুরি পানা
লোকেশনঃ কালিয়াকৈর

JAGLONG
12/02/2022

JAGLONG

সমুদ্রপৃষ্ঠ থেকে ১৮০০ ফিট উপরে বাংলাদেশের একমাত্র সুইমিংপুল
10/02/2022

সমুদ্রপৃষ্ঠ থেকে ১৮০০ ফিট উপরে বাংলাদেশের একমাত্র সুইমিংপুল

08/02/2022
08/02/2022
08/02/2022
সুনামগঞ্জ,, শিমুল বাগান,,,
08/02/2022

সুনামগঞ্জ,,
শিমুল বাগান,,,

দেবতাখুম।দেবতাখুম বান্দরবান জেলার একটি প্রাকৃতিক সৌন্দর্যমণ্ডিত জায়গা। এখানে দুইপাশে উঁচু পাহাড়ের মাঝখানে স্বচ্ছ পানি ...
08/02/2022

দেবতাখুম।

দেবতাখুম বান্দরবান জেলার একটি প্রাকৃতিক সৌন্দর্যমণ্ডিত জায়গা। এখানে দুইপাশে উঁচু পাহাড়ের মাঝখানে স্বচ্ছ পানি প্রবাহিত হতে থাকে। এটি পর্যটকদের জন্য একটি আকর্ষণীয় স্থান।

দেবতাখুম বান্দরবান জেলার রোয়াংছড়ি উপজেলায় অবস্থিত।

বান্দরবানের স্থানীয়দের মতে এটি প্রায় ৫০ ফুট গভীর এবং প্রায় ৬০০ ফুট দীর্ঘ। এর কাছেই শীলবাঁধা ঝরনা। এই খুমের দুইপাশে রয়েছে বিশাল জঙ্গল। খাড়া পাহাড়ের কারণে খুমের ভিতর সরাসরি সূর্যের আলো পৌঁছায় না। তাই খুমের যত ভিতরে যাওয়া যায় ততই শীতল মনে হয়। জায়গাটি খুব শান্ত এবং কোলাহলমুক্ত। এর পানিও বেশ স্বচ্ছ। বাঁশের ভেলায় চেপে এই খুমের ভিতর যাওয়া।

বান্দরবান টাউন থেকে প্রথমে রোয়াংছড়ি আসতে হবে। রোয়াংছড়ি থেকে কচ্ছপতলী বাজার এসে লিরাগাঁও সেনানিবাসে অনুমতি নিতে হয়। সেখান থেকে ঘণ্টাখানেক ট্রেকিং করে শীলবাঁধা পাড়া যাওয়া যায়। শীলবাঁধা পাড়ার কাছেই দেবতাখুম। তবে দেবতাখুমের আগে পং সু আং নামের আরেকটি খুম পার হতে হয়। বর্ষাকালে এই খুমের ট্রেকিং পথ কিছুটা দুর্গম হয়ে ওঠে। বর্ষার সময় বা অন্য কোন সময়ই গাইড ছাড়া এখানে যাওয়া নিরাপদ নয়। সাঁতার না জানা থাকলে খুমের ভিতর যাওয়ার আগে লাইফ জ্যাকেট পরে নেওয়া উচিত।

লেখাঃ উইকিপিডিয়া

Address

Shafipur
Gazipur
1750

Alerts

Be the first to know and let us send you an email when চলো যাই হারিয়ে CGH posts news and promotions. Your email address will not be used for any other purpose, and you can unsubscribe at any time.

Contact The Business

Send a message to চলো যাই হারিয়ে CGH:

Share

Category